প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যানের বাণী  
 

 

 

পবিত্র কোরআন এর প্রথম শব্দ ‘‘ইকরা’’ দ্বারা মহান আল্লাহ্ মানব জাতির কল্যাণে শিক্ষার অপরিসীম গুরুত্বের প্রতি ইঙ্গিত প্রদান করেছেন। রাসুলে পাক (দঃ) ‘‘জ্ঞানার্জন প্রত্যেক মুসলিম নরনারীর জন্য ফরজ’’ উল্লেখ করে আমাদের জন্য শিক্ষাকে অপরিহার্য করে দিয়েছেন। কেননা মানব সন্তান হিসেবে জন্ম গ্রহণ করলেই তার মধ্যে মানুষের যোগ্যতা বা মনুষ্যত্বের সর্ববিধ গুণাবলী বিকশিত হয়ে উঠে না;

 

এ সব গুণাবলী অনুকূল পরিবেশে মানব সন্তানকে শিক্ষার মাধ্যমে অর্জন করতে হয়। তাই মানব সন্তানকে প্রকৃত অর্থে মানুষ হিসেবে গড়ে তোলার জন্য আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানের বিকল্প নেই। মানুষ হিসেবে গড়ে তোলার এ মহান উদ্দেশ্যকে বাস্তবায়নের লক্ষ্যেই সম্পূর্ণ নতুন আঙ্গিকে পরিপূর্ণ শিক্ষা প্রদানের দৃঢ় প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠা করা হয়েছে, এক ব্যতিক্রম ধর্মী অত্যাধুনিক আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান মামস।


মামস এর শিক্ষা উপযোগী সুপরিসর শ্রেণি কক্ষ, সবুজ ঘাসের গালিচা পাতা বিশাল খেলার মাঠ, প্রাকৃতিক দৃষ্টি নন্দন মনোরম ও নিরিবিলি পরিবেশ শিক্ষার্থীর মানসিক বিকাশ সাধন করে।
মামস এর প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ শিক্ষকমন্ডলী প্রত্যেক শিক্ষার্থীকে ব্যক্তিগত ভাবে যতেœর সাথে পরিকল্পিত শিক্ষাদানের মাধ্যমে সুশিক্ষিত করে গড়ে তোলে।


একাত্তরে টগবগে তরুণ বয়সে জীবন বাজি রেখে যুদ্ধে গিয়েছিলাম দেশ মাতাকে হানাদার মুক্ত করে সোনার বাংলা গড়ার জন্য; এখন শেষ বয়সে মামস প্রতিষ্ঠার মাধ্যমে একটি সুন্দর স্বপ্ন নিয়ে আমরণ সংগ্রামে নেমেছি এ দেশ মাতার সন্তানদের সুশিক্ষিত করে গড়ার তোলার জন্য। আমার দৃঢ় বিশ্বাস, সংশ্লিষ্ট সকলের নিরলস শ্রম ও সহযোগিতায় মামস তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছবেই ইনশা-আল্লাহ্। আল্লাহ্ আমাদের সহায় হউন। (আমিন)।

 
মোঃ আবদুল আউয়াল
প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান
MAMS-M.A. AWAL MODEL SCHOOL